NTRCA | এনটিআরসিএ

১৮ তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার সাজেশন ২০২৪ [বাংলা, ইংরেজি, গণিত]

আসসালামু আলাইকুম এবং আশা করি আল্লাহর রহমতে ভালো আছেন। বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ NTRCA শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক প্রণীত ১৮ তম নিবন্ধনের লিখিত পরীক্ষার সাজেশন ২০২৪ নিয়ে আজ সকল বিষয়ের আলোচনা করব। যেখানে থাকবে স্কুল পর্যায়, স্কুল পর্যায়-২ এবং কলেজের পরিপূর্ণ সিলেবাস। আজকে আমরা ১৮ তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার সাজেশন নিয়ে বিস্তারিত আলোচনা করব।

ইতোমধ্যে ১৮তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষায় অনুষ্ঠিত হয়ে গেছে। বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ কর্তৃক ৪০% নাম্বার পেলেই প্রিলিমিনারি পাস হিসেবে ধরা হয়। এবার প্রিলিমিনের পরীক্ষায় আবেদন করেছিল ১৯ লাখ প্রার্থী। যাইহোক আজকে আমরা 18 তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার সাজেশন নিয়ে আলোচনা করব।

১৮ তম নিবন্ধনের লিখিত পরীক্ষার সাজেশন ২০২৪ pdf

প্রিয় নিবন্ধন প্রত্যাশী বন্ধুরা, আপনারা যারা শিক্ষক নিবন্ধন অর্জন করতে চান ? অর্থাৎ শিক্ষক নিবন্ধন প্রত্যাশী সকলকে তিনটি ধাপ সম্পন্ন করার পরে তাকে নিবন্ধন দেওয়া হয়। তিনটি দাঁতের মধ্যে সবচেয়ে কঠিন ধাপ হচ্ছে লিখিত পরীক্ষা। এই পরীক্ষাতে মূলত শূন্য পদের বিপরীতে মেধা স্কোর করে থাকে।

যাইহোক আজকে আমরা 18 তম শিক্ষক নিবন্ধনে লিখিত পরীক্ষায় সহজে পাশ করার কিছু কৌশল ও সাজেশন দিব। অনেকেই ১৮তম নিবন্ধন লিখিত পরীক্ষার সাজেশন ২০২৪ pdf ডাউনলোড করতে চায়। তাই আমি আপনাদের জন্য ১৮ তম নিবন্ধন এর সকল বিষয়ের সাজেশন তুলে ধরব।

আজকে আর্টিকেল থেকে বেসরকারি শিক্ষক নিবন্ধন প্রত্যয়ন কর্তৃপক্ষ এর জন্য লিখিত সাজেশন পড়তে ও ডাউনলোড করে নিতে পারবেন। ১৮ তম নিবন্ধনের লিখিত পরীক্ষার সাজেশন ২০২৪ pdf বা ১৮ তম শিক্ষক নিবন্ধন সাজেশন pdf ডাউনলোড করার জন্য আপনাকে নিচ থেকে সংগ্রহ করে নিতে হবে।

১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার সকল বিষয়ের লিখিত সাজেশন দেখুন এখানে

সকল নিবন্ধন পরিক্ষার প্রশ্ন ও সমাধান দেখুন

১৯ তম শিক্ষক নিবন্ধন প্রস্তুতি এবং চূড়ান্ত সাজেশন ২০২৪

BD Govt

B Govt. Com এর পক্ষ থেকে স্বাগতম। BD Govt সাইটে সরকারি সকল চাকরির খবর, শিক্ষামূলক তথ্য, স্বাস্থ্য টিপস, টেকনোলজি এবং বাংলাদেশের সরকারি তথ্য দেওয়া হয়ে থাকে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button